Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বাংলা মোদের গর্ব মেলার উদ্বোধনে উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দকুমার মিনা ও সভাধিপতি কবিতা বর্মন। রায়গঞ্জে তোলা নিজস্ব চিত্র।

শিলিগুড়িতে বেআইনি টোটো কত,
জানাতে পারল না প্রশাসন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে বেআইনি টোটোর সংখ্যা কত, তা জানাতে পারল না প্রশাসন। বৃহস্পতিবার পর্যটনমন্ত্রী গৌতম দেবের উপস্থিতিতে প্রশাসনিক বৈঠকের পর আধিকারিকরা জানান, বর্তমানে শহরে নম্বর প্লেট যুক্ত টোটোর সংখ্যা ২১৮৭টি। কিন্তু নম্বর প্লেটবিহীন টোটোর পরিসংখ্যান নেই।  
বিশদ
খারাপ আবহাওয়ায় আলু চাষে ক্ষতি এড়াতে
গ্রামে গিয়েই চাষিদের পরামর্শ কেপিএসদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: কিছুদিন ধরে শুরু হয়েছে টানা কুয়াশার দাপট। এর প্রভাব পড়তে শুরু করেছে কৃষিক্ষেত্রে। তবে আলু চাষে এর প্রভাব যেন কোনওভাবেই না পড়ে, সেজন্য চাষিদের আগাম সতর্ক করতে ময়দানে নেমে পড়েছে কৃষিদপ্তর। ময়নাগুড়ি ব্লকের ১৬টি গ্রাম পঞ্চায়েত এলাকায় চাষিদের কাছে গিয়ে খোঁজখবর ও বিভিন্ন পরামর্শ দিচ্ছেন কৃষি প্রযুক্তি আধিকারিকরা (কেপিএস)।  
বিশদ

15th  January, 2021
স্বাস্থ্যসাথীর আবেদন পড়ে থাকার ভাইরাল
ভিডিও নিয়ে তদন্তের দাবি জোরাল হচ্ছে 

সংবাদদাতা, মালদহ: কালিয়াচক-২ ব্লকের বাঙিটোলা গ্রাম পঞ্চায়েত এলাকায় স্বাস্থ্যসাথী প্রকল্পের আবেদনপত্র ফেলে দিয়ে নষ্ট করা হচ্ছে বলে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল হয়েছিল ভিডিও। বিজেপির পক্ষ থেকে ওই অভিযোগ তোলা হয়েছিল। যদিও সেই ভিডিও’র সত্যতা যাচাই বর্তমান। 
বিশদ

15th  January, 2021
মালদহে বিজেপি পরিচালিত পঞ্চায়েত
প্রধানের বিরুদ্ধেই টাকা নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, মালদহ: বৃহস্পতিবার মালদহে এসে তৃণমূল নেতাদের বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলে সুর চড়ালেন উত্তর চব্বিশ পরগনার বারাকপুরের সাংসদ তথা বিজেপির নেতা অর্জুন সিং।
বিশদ

15th  January, 2021
এবার পুলিসের বিরুদ্ধে তোপ দাগলেন
দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ 

সংবাদদাতা, দিনহাটা: এবার পুলিসের বিরুদ্ধে তোপ দাগলেন দিনহাটার তৃণমূল কংগ্রেস বিধায়ক উদয়ন গুহ। বৃহস্পতিবার দিনভর তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায় সহ অন্যান্য নেতৃত্বকে নিয়ে ভেটাগুড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের খারিজা বালাডাঙা, রুয়েরকুঠি এলাকার বাড়ি বাড়ি গিয়ে তিনি জনসংযোগ করেন। 
বিশদ

15th  January, 2021
বাইকের ধাক্কায় মৃত সেই বৃদ্ধার
পারলৌকিক কাজ করলেন অভিযুক্ত যুবক  

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনের সময় করোনায় মৃত এক ব্যক্তির মুখাগ্নি করে সৎকার করেছিলেন। আলিপুরদুয়ারের শামুকতলা থানার ওসি বিরাজ মুখোপাধ্যায় পরে নিজেও করোনায় আক্রান্ত হন। সুস্থ হয়ে কাজ শুরু করেন। শামুকতলা থানার ওসি সেই বিরাজবাবু ফের এক কাণ্ড ঘটিয়েছেন। কী সেই কাণ্ড? 
বিশদ

15th  January, 2021
স্বাস্থ্যসাথীর কার্ড থাকা সত্ত্বেও বিনা
চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ
 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে স্বাস্থ্যসাথী কার্ড থাকা সত্ত্বেও কার্যত বিনা চিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই রোগীর পরিবারের অভিযোগ, স্বাস্থ্যসাথীর কার্ড দেখানোর পরও শহরের তিনটি নাসিংহোমে চিকিৎসা মেলেনি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম মহম্মদ জাফর(৬৫)। 
বিশদ

15th  January, 2021
হঠাৎ তাপমাত্রা কমায় আলুতে রোগ
পোকার আক্রমণ নিয়ে চিন্তায় চাষিরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে হঠাৎ করে জাঁকিয়ে শীত পড়ার ফলে আলুচাষে ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। হঠাৎ তাপমাত্রা কমে যাওয়ায় আলুতে ইতিমধ্যেই রোগ পোকার আক্রমণ শুরু হয়েছে। বিশেষ করে মাছি ও ডোরা পোকা গাছের পাতাগুলো নষ্ট করে দিচ্ছে।
বিশদ

15th  January, 2021
কেন্দ্রের স্পেশাল রেশন বন্টন করেও
পাঁচ মাস ধরে মিলছে না কমিশন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কেন্দ্রের দেওয়া স্পেশাল রেশন বন্টনের কমিশন গত পাঁচ মাস ধরে পাচ্ছেন না দক্ষিণ দিনাজপুর জেলার রেশন ডিলাররা। প্রায় কোটি টাকা বকেয়া রয়েছে বলে জানা গিয়েছে। ফলে ডিলারদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে জেলাজুড়ে। এদিকে, জেলা খাদ্য নিয়ামকের দাবি, নিয়ম মেনে আবেদন করলেই টাকা পাবেন ডিলাররা।
বিশদ

15th  January, 2021
মাথাভাঙা থেকে শীতলকুচি রাজ্য
সড়ক খানাখন্দে ভরা, হয়রানি 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-শীতলকুচি রাজ্য সড়ক সংস্কারের দাবিতে সরব হয়েছেন এলাকার বাসিন্দারা। কয়েক মাস আগে ২০ কিমি দীর্ঘ এই রাস্তাটির ১১ কিমি সংস্কার করেছিল পূর্তদপ্তর। সেই অংশটিও বর্তমানে ভেঙে খানাখন্দ তৈরি হয়েছে। গুরুত্বপূর্ণ রাস্তাটি দেড় বছরের বেশি সময় ধরে বেহাল অবস্থায় থাকার পরও সংস্কারের ক্ষেত্রে পূর্তদপ্তর কোনও পদক্ষেপ করছে না বলে বাসিন্দাদের অভিযোগ। 
বিশদ

15th  January, 2021
কোচবিহার মেডিক্যাল কলেজে ট্রমা
সেন্টার গড়ে তোলার উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার মহারাজা জিতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজে লেভেল-২ ট্রমা সেন্টার গড়ে তোলা হবে। এই ট্রমা কেয়ারটি গড়ে তোলার জন্য বেশকিছু পরিকাঠামো ইতিমধ্যেই রয়েছে। বাকি কিছু প্রয়োজনীয় যন্ত্রপাতি ও আনুসাঙ্গিক পরিকাঠামো তৈরি হলেই এখানে এই ট্রমা সেন্টারটি চালু করা হবে।  
বিশদ

15th  January, 2021
খাট থেকে পড়ে মৃত্যু মালদহ
মেডিক্যালের চিকিৎসকের, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: বুধবার রাতে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের অস্বাভাবিক মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাসেল চৌধুরী(২৭)। ইংলিশবাজার শহরের বিনয় সরকার রোডে তাঁর বাড়ি। পুলিস এবং পরিবার সূত্রে জানা গিয়েছে, ওই চিকিৎসক কয়েকমাস আগে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে কাজে যোগ দেন। 
বিশদ

15th  January, 2021
কমিটি গঠনের চার মাস পরেও
বৈঠকে বসতে পারল না নেতৃত্ব 

সংবাদদাতা, ইসলামপুর: বিধানসভা নির্বাচনের দিনক্ষণ এখনও নির্বাচন কমিশন ঘোষণা না করলেও এখন থেকেই ভোট প্রস্তুতিকে পাখির চোখ করেছে সমস্ত রাজনৈতিক দল। কিন্তু উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল কংগ্রেস  এখনও সেভাবে সংগঠন গোছাতে পারেনি বলে দাবি দলেরই একাংশের।   
বিশদ

15th  January, 2021
শ্রমিক মেলার বিরুদ্ধে মিছিল
বাম-কংগ্রেসের, গ্রেপ্তার ২২ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার পুরাতন মালদহ শহরের শক্তিসঙ্ঘ ময়দানে শ্রমিক মেলার উদ্বোধন করলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জাকির হোসেন। মেলাটি ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে।  এদিকে, এই মেলার আয়োজনের প্রতিবাদ জানিয়ে বাম ও কংগ্রেসের শ্রমিক সংগঠন মিছিল বের করে শহরে।  
বিশদ

15th  January, 2021
খাট থেকে পড়ে মৃত্যু মালদহ
মেডিক্যালের চিকিৎসকের 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: বুধবার রাতে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের অস্বাভাবিক মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাসেল চৌধুরী(২৭)। ইংলিশবাজার শহরের বিনয় সরকার রোডে তাঁর বাড়ি। 
বিশদ

15th  January, 2021

Pages: 12345

একনজরে
প্ল্যান ছিল স্কুলের পুরনো বন্ধুদের সঙ্গে নস্টালজিয়ায় ফিরে যাওয়ার। সেইমতোই মিনিবাসে করে গোয়া যাচ্ছিলেন কর্ণাটকের দেবানগিরির বেশ কয়েকজন। সোশ্যাল মিডিয়ায় ছবিও পোস্ট করেছিলেন বন্ধুরা। ক্যাপশন — স্কুলের বন্ধুদের সঙ্গে ‘গো গোয়া’। ...

করোনা ভাইরাস ত্রাণ তহবিলে ১ লক্ষ ৯০ হাজার কোটি ডলার বরাদ্দ করলেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গত বছর টানা লকডাউনের জেরে বহু মানুষ কাজ হারিয়ে বেকার। ...

বাড়ির সামনেই বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে চোখ পরীক্ষা করার সুযোগ ছাড়তে রাজি হননি সালমা বেগম, মহসিন মল্লিক, রাবেয়া বেগম সহ খালনা গ্রাম পঞ্চায়েতের একাধিক বাসিন্দা। আর ...

কেবল মোদি সরকারের বিতর্কিত কৃষি আইনই নয়, রাজ্যের সম্পর্কযুক্ত একাধিক জনস্বার্থবাহী ইস্যুতে বিধানসভার বিশেষ অধিবেশনে আলোচনা চাইছে বাম ও কংগ্রেস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পিতার স্বাস্থ্যহানি হতে পারে। আর্থিক ক্ষেত্রে প্রয়োজনীয় অর্থের অভাব হবে না। পঠন-পাঠনে পরিশ্রমী হলে সফলতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৭৬৮ - কলকাতায় প্রথম ঘৌড়া দৌড় শুরু হয়।
১৯০১ - ভাষাতাত্ত্বিকও সাহিত্য বিশারদ সুকুমার সেনের জন্ম
১৯১০ - বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাসের জন্ম
১৯২২ - কুমিল্লায় কবি কাজী নজরুল ইসলাম গ্রেপ্তার হন।
১৯২৪ -  বিশিষ্ট বাঙালি আইনজ্ঞ রাজা প্যারীমোহন মুখোপাধ্যায়ের মৃত্যু 
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪০ - অভিনেতা চিন্ময় রায়ের জন্ম
১৯৪১ - সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ।
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৬ টাকা ৭৩.৯৭ টাকা
পাউন্ড ৯৮.৩১ টাকা ১০১.৭৫ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৭, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, তৃতীয়া ৩/২৮ দিবা ৭/৪৬। শতভিষা নক্ষত্র ৫৯/২৫ শেষ রাত্রি ৬/৯। সূর্যোদয় ৬/২৩/৮, সূর্যাস্ত ৫/৯/৪০। অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৪৯ মধ্যে। রাত্রি ৭/৪৬ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১২/১১ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
২ মাঘ ১৪২৭, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, তৃতীয়া দিবা ৮/৫৫। ধনিষ্ঠা নক্ষত্র প্রাতঃ ৬/৪৮। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/৯। অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/২৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬ মধ্যে ও ১/৮ গতে ২/২৮ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/৯ মধ্যে। কালরাত্রি ৬/৪৯ মধ্যে ও ৪/৪৬ গতে ৬/২৬ মধ্যে। 
২ জমাদিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইন্ডিয়ান পার্সোনালিটি অফ দ্যা ইয়ার পুরস্কার পাচ্ছেন অভিনেতা বিশ্বজিৎ
ইন্ডিয়ান পার্সোনালিটি অফ দ্যা ইয়ার পুরস্কার পাচ্ছেন অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়।  ...বিশদ

09:07:32 PM

আইএসএল: মুম্বই :০ হায়দরাবাদ: ০ (প্রথমার্ধ)

08:29:29 PM

রাজ্যে টিকা নেওয়ার পর এখনও পর্যন্ত অসুস্থ হয়েছেন চারজন
করোনা টিকা নেওয়ার পর এখনও পর্যন্ত রাজ্যের চারজনের অসুস্থ হওয়ার ...বিশদ

07:22:06 PM

রাজ্যে আজ কতজন পেলেন করোনার টিকা
রাজ্যের ১৫৬০০ জন স্বাস্থকর্মী টিকা পেয়েছেন। এখনও  পর্যন্ত পাওয়া খবর ...বিশদ

07:19:53 PM

প্রথমদিন দক্ষিণ ২৪ পরগনায় ৯৭% স্বাস্থ্য কর্মী টিকা নিলেন

06:59:00 PM

বাংলায় দুপুর আড়াইটা পর্যন্ত করোনার টিকা নিয়েছেন ৯ হাজার ৩০০ জন
কোউইন সার্ভার বিপর্যয়ের আজ দেশজুড়ে কতজন করোনার টিকা নিলেন তার ...বিশদ

06:23:00 PM